Wednesday, January 11, 2017

ফোন বা কোন মাধ্যমে আপনার এটিএম বা একাউন্ট নাম্বার কাউকে জানাবেন না

from Saradindu Uddipan`s FB wall
মোদির ভাইদের থেকে সাবধানঃ
 আজ ভয়ংকর ঠগেদের হাত থেকে বেঁচে গেলাম।
সকাল ১১টা ১৭ নাগাদ একটি ফোন এল আমার কাছে। আমি সাধারণত অপরিচিত নাম্বার ধরি না। অন্তত ৫-৬বার একি নাম্বার থেকে কল আসার পরে সেটাকে ধরি। ওপাশ থেকে খুব বিনীত ভাবে জানানো হল যে আমার ব্যাঙ্ক একাউন্টের পক্ষে যথেষ্ট তথ্য নেই। ঘটনাক্রমে আমি ব্যাংকেই যাচ্ছিলাম আমার প্যান কার্ড জমা দিতে, তাই ওপাশের কথা আমার বিশ্বাসযোগ্য মনে হয়েছিল। এর পরে ওপাশ থেকে আমাকে জানানো হয় যে আমার নতুন এটিএম কার্ড এসে গেছে কিন্তু সেটা পেতে গেলে আমাকে আমার ব্যবহার করা অন্য এটিএম কার্ডের নাম্বার দিতে হবে। আমি জানাই, আমার কোন এটিএম কার্ড নেই। আমি ব্যবহার করি না।
ওপাশ থেকে জানানো হয় যে আমার সিন্ডিকেট ব্যাংকের এটিএম ইস্যু হয়েগেছে কিন্তু সেটা পেতে গেলে আমাকে আমার স্ত্রী বা ভাইয়ের এটিএম নাম্বার জানাতে হবে।
আমার খটকা লাগে। আমি তাকে জানাই ব্যাংকে গিয়ে আমি আপনার সাথে কথা বলছি।
ওপাশ থেকে জানান যে আজ ব্যাংকে কোন কাজ হবে না, আপনি বৃহস্পতিবার আসুন। ততক্ষণে আমি ব্যাংকের গেটে ঢুকে পড়েছি। জানার চেষ্টা করছি তিনি কোন টেবিলে বসে আছেন? নাম কি?
তিনি চুপ করে থাকেন।
আমি ম্যানেজারের ঘরে ঢুকে ফোনটি তাঁর দিকে এগিয়ে দিই।
ম্যানেজার জিজ্ঞাসা করেন, "কে তুমি? কোথা থেকে ফোন করছ?"
ওপারের ফোনটি বন্ধ হয়ে যায়। ম্যানেজার ফোন নাম্বারটি তৎক্ষণাৎ পুলিশকে জানিয়ে দেন।
আমার একাউন্ট ওপেন করে জানান যে, একাউন্ট, ক্লোজ হয়নি বা কোন ধরনের জটিলতা নেই।
বন্ধুরা, দুর্নীতি বন্ধ করার নামে মোদির ভাইদের চলছে এই ফটকাবাজী।
আপনারা সাবধান থাকুন ।
ফোন বা কোন মাধ্যমে আপনার এটিএম বা একাউন্ট নাম্বার কাউকে জানাবেন না।

No comments:

Post a Comment