Monday, August 1, 2016

ঘুম ভাঙবে। অন্ধকার কাটবে কেননা মহাকালের বার্তায় এক মহাশক্তির উন্মেষ ঘটতে চলেছে। জয় ভীম, জয় ভারত। এক সাথে একই রাস্তায় এসে দাঁড়াবে আগামী ভবিষ্যৎ।

Saradindu Uddipan
এক মহাশক্তির উন্মেষ ঃ
সংবিধান, আইনের শাসন অথবা গণতান্ত্রিক অধিকার এর কোনটার প্রতি বিশ্বাস নেই সংঘ পরিবারের। তাদের এক এবং অভিন্ন কর্মসূচী ব্রাহ্মন্যবাদ কায়েম করা এবং দেবত্ব প্রসারিত করা। দেবত্ব আসলে শয়তানের অংশেজাত পাশবিকতা। অনৈতিক অন্ধতা। বিবেকহীনতা। পৈশাচিক উন্মত্ততা এবং নৈরাজ্যের বিভীষিকা।
গত সাধারণ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ হওয়ার পর ব্রাহ্মন্যবাদের এই সুপ্ত পৈশাচিক আকাংখা প্রবল আকার ধারণ করতে থাকে। আপাত নিরীহ "ঘর বাপসী" কর্মযজ্ঞ দিয়ে পূতাগ্নি জ্বালানোর চেষ্টা করা হয়। না একেবারেই সাড়া পায়নি ভুদেবতাগণ। শয়তানী কর্মসূচিতে সাড়া দেয়নি ভারতীয় মনন।
এই নিরব প্রত্যাখ্যানকে তাদের মর্যাদায় আঘাত এবং চ্যালেঞ্জ হিসেবে দেখেছেন ভূদেবতারা। আর তার পর থেকেই নামিয়ে আনা হচ্ছে একটার উপর একটা তূন। মুজাপফর নগর গণহত্যা, দাদরি হত্যা, কুলবর্গী হত্যা, শিশুদের পুড়িয়া মারা, রোহিত ভেমুলা হত্যা, সৈনিকের মরদেহ নিয়ে জাতপাত এবং উনার নিরীহ চর্মকারদের উপর নির্মম অত্যাচার। এর প্রত্যেকটাই আন্ধেরা কায়েম করা এবং নৈরাজ্য প্রতিষ্ঠা করার পদক্ষেপ।
না এতেও তারা সফল হচ্ছে না। বরং কোন এক মহাশক্তির অপ্রতিরোধ্য তেজের বর্ণচ্ছটায় জেগে উঠছে মানুষ। দলিত, নিষ্পেষিত মানুষ। তাদের আত্তশক্তিতে উঠে আসছে স্বাভিমান, স্বাধিকার এবং ভাগিদারী প্রতিষ্ঠার লৌহকঠিন দৃঢ়তা। অত্যাচার যত বাড়ছে ততই প্রখর হচ্ছে আলোর বর্ণচ্ছটা। প্রতিটি কান্তারে ছড়িয়ে পড়ছে আলোর ঢেউ। ধ্বনিত হচ্ছে জয়, জয় , জয় জয় জয় ভীম।
গতকাল আমদেদাবাদকে কাঁপিয়ে দিয়ে "জয় ভীম" আলোর বিচ্ছুরণে চোখ ঝাপসা করে দিয়েছে গুজরাট প্রশাসনের। মহাকলরোলে ঘোষিত হয়েছে মহামিলনের বাণী।
আমরা জানি এই মহাতেজস্বী আলোর ঢেউ ছড়িয়ে পড়বে গোটা ভারতবর্ষে। গভীরতর নিদ্রা ভাঙবে। ভাঙবে জাতপাতের হানাহানি, অসাম্য আর বিভেদের বেড়াজাল। ভাঙবে হাজার বছরের শয়তানী শৃঙ্খল। কক্ষ, কারাগার, অহংকারের বেদী সব ভাঙবে।
ঘুম ভাঙবে। অন্ধকার কাটবে কেননা মহাকালের বার্তায় এক মহাশক্তির উন্মেষ ঘটতে চলেছে।
জয় ভীম, জয় ভারত।
এক সাথে একই রাস্তায় এসে দাঁড়াবে আগামী ভবিষ্যৎ।

No comments:

Post a Comment