Friday, July 29, 2016

সমগ্রদেশে অব্যাহত জঙ্গিবাদী হামলা রুখে দাঁড়াও সুন্দরবনবিনাশী রামপাল বিদ্যুৎ কেন্দ্র রুখো -ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

সমগ্রদেশে অব্যাহত জঙ্গিবাদী হামলা রুখে দাঁড়াও
সুন্দরবনবিনাশী রামপাল বিদ্যুৎ কেন্দ্র রুখো
-ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত
আজ দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন হতে, একটি বিক্ষোভ মিছিল সারাদেশে বিদ্যমান জঙ্গিবাদী তৎপরতার প্রতিবাদে এবং সুন্দরবন ধ্বংসকারী রামপাল বিদ্যুৎ কেন্দ্র চুক্তি বাতিলের দাবিতে শুরু হয়ে, ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডাকসু ক্যাফেটেরিয়ায় এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সঞ্চালনা করেন সিয়াম সারোয়ার জামিল ও সভাপতিত্ব করে বক্তব্য রাখেন লাকী আক্তার। এছাড়াও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জি এম জিলানী শুভ। উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক সুমন সেন গুপ্ত, কেন্দ্রীয় সহ সভাপতি ও ঢাবি সংসদ সভাপতি লিটন নন্দী, সহ-সাধারণ সম্পাদক ও ঢাবি সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাস, কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল, সাংস্কৃতিক সম্পাদক মৈত্রী ঘোষ, ঢাকা মহানগর সংসদের সাংগঠনিক সম্পাদক জহর লাল রায়, নারায়ণগঞ্জ সংসদ সভাপতি সজীব সরকার, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি আরেফিন মাহমুদুল হাসানসহ বিভিন্ন সংসদের নেতাকর্মীবৃন্দ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ভারতের সঙ্গে সুন্দরবন ধ্বংস করে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ চুক্তি করে সরকার দেশ ও প্রকৃতিবিরোধী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। যার কুফল দীর্ঘমেয়াদে দেশবাসীকে ভোগ করতে হবে। সরকার ষড়যন্ত্রমূলক চুক্তি বাতিল না করলে ছাত্র সমাজ দুর্বার ছাত্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। জঙ্গিবাদে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জড়িত হওয়া প্রসঙ্গে নেতৃবৃন্দ বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সড়ব রাজনীতি নেই, কিন্তু নীরব রাজনীতি বিদ্যমান। জামায়াত-শিবির, হিযবুত তাহরির গোপনেই তাদের রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। জঙ্গিবাদে দীক্ষিত করছে নিরীহ তরুণদের। এভাবে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো চলতে পারে না। জঙ্গিবাদ রুখতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্যে রাজনীতি চালু করার দাবি জানান নেতৃবৃন্দ।

No comments:

Post a Comment