Tuesday, May 24, 2016

Hindol Bhattacharjee এই আধা কমিউনিস্ট লোকেদের জন্যই সিপিএমের এমন হাল। জয়দেবদা, বিশ্বজিৎদা কিকরে এইসব লোকেদের সহ্য করত? সুনীলদা সহ্য করতেন কিকরে? ভারী অবাক লাগে। আমি এভাবে ওপেনলি রিয়্যাক্ট করি না কারো বিরুদ্ধে। কিন্তু কোনো নিরীহ স্টেটাসের কমেন্টে খিস্তি লেখা হলে তাকে কী বলা য্যয়? এত tantrum সহ্য কঅরব কেন ভাই? তুই কে? রিলকে? গিন্সবার্গ? সন্দীপন? তুষার রায়? কে ভাই?


Hindol Bhattacharjee
Eminent Bengali Poet

এই চিরঞ্জীব বসু নামক লোকটির আমাকে নিয়ে প্রবলেমটি কোথায়? আমি তার সঙ্গে না কোনো কথা বলতে যাই, না তার সঙ্গে আমার কখনাও কোনো লেনদেন হয়েছে। সিপিএম আমল থেকে আমাকে জ্বালিয়ে আসছে। দাদা আমি সিপিএম নই, তৃণমূল ও নই। আমি, আমি। হ্যাঁ আমি। এবং আপনি আমার ভদ্রতাকে দুর্বলতা ভাববেন না। কোনো ঝামেলা করা আমার স্বভাব নয়, করছিও না। কিন্তু করলে করতেই পারি। আপনাদের মত পার্টি না থাকতে পারে, কিন্তু লোক আছে। আর লোকের দরকার নেই। আমি একাই যথেষ্ট। আপনি কুৎসিৎ মন্তব্য না করে যুক্তি আর পড়াশোনা সহ কথা বলতেএলে সামনাসামনি আসুন। এই আধা কমিউনিস্ট লোকেদের জন্যই সিপিএমের এমন হাল। জয়দেবদা, বিশ্বজিৎদা কিকরে এইসব লোকেদের সহ্য করত? সুনীলদা সহ্য করতেন কিকরে? ভারী অবাক লাগে।
আমি এভাবে ওপেনলি রিয়্যাক্ট করি না কারো বিরুদ্ধে। কিন্তু কোনো নিরীহ স্টেটাসের কমেন্টে খিস্তি লেখা হলে তাকে কী বলা য্যয়? এত tantrum সহ্য কঅরব কেন ভাই? তুই কে? রিলকে? গিন্সবার্গ? সন্দীপন? তুষার রায়? কে ভাই?

No comments:

Post a Comment