Thursday, May 5, 2016

Subodh Biswas ............................... আসামে চল্লিশ লক্ষ উদ্বাস্তু বাঙালিরা নাগরিকত্ব হারাবার পথে।ঘুষপেটিয়া মিথ্যা অজুহাতে ডিটেনশন ক্যাম্পে চার বৎসরের কল্পনা বিশ্বাস সহ শত শত উদ্বাস্তুরা নারকীয় যন্ত্রনা ভোগ করছে,তারা জানেনা কোনদিন মুক্তি পাবেকিনা...


.... বিশেষ অনুরোধ.........
Subodh Biswas
.......... ভাবনা চিন্তা...................
...............................................................................
প্রতিটি মানুষ আগে তার নিজের সমাজের অধিকার চায়,পরে অন্যের জন্য ভাবে।নিজে ক্ষুধার্থ থেকে ,অন্যের ক্ষুধা নিবারন করা যায়না।
আমি যে সমাজে জন্মগ্রহন করেছি,যে সমাজ আমাকে পরিচীতি দিয়েছে,মান সম্মান ও প্রতিষ্ঠা দিয়েছে,আমি সেই সমাজের নিকট চীর ঋীনি। সেই সমাজের সেবা করা আমার পরম দায়ীত্ব। আমি আমার সমাজের কিছু ঋীন পরিশোধ শোধ করতে চাই।
যদি আমি আমার পরিবার ও সমাজের দায়ীত্ব পালন না করতে পারি,দেশ সেবার গল্প আমার মুখে শোভাদেয়না। পরিবার এবং সমাজের সেবাকরাই দেশ সেবার প্রথম ধাপ।

.................
যেসব হতভাগ্য উদবাস্তুরা হস্তিনাপুর,পিলিভিটের (UP) নদীর চরে খড়ের ঘর করে বেঁচে আছে।পশ্চিম বঙ্গের রেল লাইনের পাড়,যাদের শেষ আশ্রয় স্থল,
...............................
আসামে চল্লিশ লক্ষ উদ্বাস্তু বাঙালিরা নাগরিকত্ব হারাবার পথে।ঘুষপেটিয়া মিথ্যা অজুহাতে ডিটেনশন ক্যাম্পে চার বৎসরের কল্পনা বিশ্বাস সহ শত শত উদ্বাস্তুরা নারকীয় যন্ত্রনা ভোগ করছে,তারা জানেনা কোনদিন মুক্তি পাবেকিনা...........
.................................. যারা আজও ভুমির পাট্টা পায়নি, যাদের মুখথেকে মাতৃ ভাষা কেড়ে নেওয়া হচ্ছে,জাতি পরিচয় হারিয়ে আমরা আত্মপরিচয় হারিয়ে ফেলেছি।ঘুষপেটিয়া আমাদের নতুন পরিচয়। এইঅন্যায়ের প্রতিবাদে প্রচার মাধ্যম নিরব।
......................
অন্যদিকে পাকিস্তানের হিন্দুদের উপর অত্যাচার হলে সমস্ত প্রচার মাধ্যম তার চরম নিন্দা করে,প্রকৃত অর্থে সেটা প্রসংসনীয়। অথচ বাংলাদেশে যাদের সংগে আমাদের রক্তের সম্পর্ক,তাদের জীবন, সম্ভ্রম নিয়ে ছিনিমিনি খেলাহয়,তাদের পক্ষে কোন প্রচার পএিকা মুখ খোলেনা।
.....................
সেসব হতভাগ্য উদ্বাস্তুদের দুঃখ্য দূর্দশার কথা প্রচার করার জন্য আমরা সোসাল মিডিয়ার সাহায্য নিচ্ছি। ভেঙ্গে যাওয়া জনগোষ্ঠীর মধ্যে সমন্বয় ও প্রতিকারে, শক্তিশালি সংগঠন গড়ার আমরা আপ্রান চেষ্টা করছি।
.............................
নিখিল ভারত বাঙালি উ. স. সমিতি একটা অরাজনৈতিক সামাজিক সংগঠন। কোন রাজনৈতিক দলের সংবাদ পোষ্ট করে সমিতির গরিমা ও বিশ্বসনীয়তা নষ্ট কোরবেন না। রাজনীতিক দল বা রাষ্ট্রীয় নেতাদের সংবাদ প্রকাশ করার জন্য হাজার হাজার প্রচার মাধ্যম আছে।
...............................
বিষয় ভিওিক উদ্বাস্তু সংক্রান্ত মতামত আদান প্রদানের মাধ্যমে নিজেদের মধ্যে সমন্বয় সাধন ও নিখিল ভারত সমিতির অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে শক্তিশালি করতে সবাইকে বিনম্র অনুরোধ জানাচ্ছি।
......ডা সুবোধ বিশ্বাস.........

No comments:

Post a Comment